ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি (Waterproof Mobile gori)

বর্তমানে ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি খুবই পরিচিত একটি নাম। বর্তমান স্মার্ট ঘড়ি ব্যবহারকারীদের মধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি (Waterproof mobile gori)। বর্তমান যুগের ওয়াটারপ্রুফ প্রযুক্তি পানির নির্দিষ্ট গভীরতা পর্যন্ত ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়িকে পানিরোধী করে রাখতে পারে। এবং বাংলাদেশে বিভিন্ন দামের ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি পাওয়া যায়। এবং স্যামসাং, শাওমি ও বিভিন্ন চায়না ব্র্যান্ডের ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি অনেকটা কম দামেও পাওয়া যায়। 

আমাদের আজকের এই আর্টিকেলটি ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি সম্পর্কিত বিভিন্ন তথ্য নিয়ে সাজানো হয়েছে। ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। তো চলুন ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি ও দাম সম্পর্কে জেনে আসি। 

toc) #title=(Table of Content)

ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ির দাম কত

প্রযুক্তির সাথে তাল মিলিয়ে ডিজাইন, ব্যাকআপ সময় বিভিন্ন কিছুর ভিত্তিতে নির্ধারিত হয় একটি ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি এবং তার দাম। বাংলাদেশের ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ির দাম হচ্ছে ৫০০ টাকা থেকে শুরু করে ৯ বা ১০ হাজার বা তারও উপরে দাম রয়েছে। নির্দিষ্ট প্রযুক্তি ও বিভিন্ন ব্র্যান্ডের কোয়ালিটি, সেন্সর অনুযায়ী ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ির দাম নির্ধারিত হয়।

তাছাড়া ঘরে বসে অনলাইন থেকে অর্ডার করেও ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি ক্রয় করতে পারেন। শুধুমাত্র সময় দেখার জন্য বা পানিরোধী বলে ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি ব্যবহৃত হয় না। এতে পাবেন ১০০ এরও বেশি স্পোর্টস মুড, ব্লুটুথ কানেক্টিভিটি, সিম ব্যবহার এবং বিশেষভাবে স্বাস্থ্য সচেতনতার দিকে মোবাইল ঘড়ির গুরুত্ব অনেক বেশি। 

আরো পড়ুনঃ মোবাইল ঘড়ির দাম কত টাকা-মোবাইল ঘড়ির দাম কত

ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি কেনার আগে কি কি দেখতে হবে 

যেহেতু আমরা একটি ভালো মানের ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি কিনতে যাই সেহেতু অবশ্যই কিছু বিষয় বিবেচনা করা উচিত। ভালো মানের কোন জিনিস কেনার আগে অবশ্যই কিছু যাচাই-বাছাই করে কিনা ভালো। ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি কেনার ক্ষেত্রেও সেরকম কিছু বিষয় হচ্ছে, 

ডিজাইন

আপনার হাতের সাথে মানানসই, কালার এবং পছন্দ অনুযায়ী ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি সংগ্রহ করবেন। কারণ বর্তমানে যেকোনো পরিস্থিতিতেই ফ্যাশনেবল ভাবে প্রদর্শিত হওয়ার জন্য ব্যবহারকারীরা ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি ব্যবহার করে থাকেন। তার ফলে, ফ্যাশনেবল ভাবে বৃষ্টিতে ভেজার সময়, দর্শনীয় কোন স্থানে প্রাকৃতিক ঝর্ণায় গোসলের সময়, সাঁতার কাটার সময় ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি পরে প্রদর্শিত হওয়া যায়। 

ওয়াটারপ্রুফ লেভেল 

একটি ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি কেনার আগে আপনাকে যাচাই করতে হবে এর ওয়াটারপ্রুফ স্তর কতটুকু। এটি দেখার বিশেষ কারণ হচ্ছে, ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ির ওয়াটারপ্রুফ লেভেল অনুযায়ী নির্দিষ্ট গভীরতা পর্যন্ত পানি থেকে প্রতিরোধ করে রাখতে পারবে। এবং অনেক ওয়াটারপ্রুফ স্মার্ট ঘড়ি পাওয়া যায় যেগুলা শুধু পানির ছিটা প্রতিরোধ করতে সক্ষম। তাই যাচাই করে নেওয়া ভালো।

স্ট্র্যাপ কোয়ালিটি

ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ির স্ট্র্যাপগুলো পানিরোধী কি না তা যাচাই করে নেওয়া ভালো। কারন পানিতে ভেজার সময় ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি ঠিক থাকলেও ঘড়ির স্ট্র্যাপগুলো নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা থাকে। 

সেন্সর

ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ির বিশেষ বৈশিষ্ট্য সম্পন্ন সেন্সরগুলো পানিতে ভিজা অবস্থায় কতটুকু কাজ করে তা অবশ্যই যাচাই বাছাই করে নেওয়া ভালো। এবং ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়িতে প্রয়োজন অনুসারে নির্দিষ্ট সেন্সরগুলো আছে কি না তাও যাচাই করে নিতে পারেন। 

আরো পড়ুনঃ হঠাৎ ল্যাপটপ বা কম্পিউটার স্লো হয়ে গেলে যা করবেন

বাংলাদেশের সেরা ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ির নাম ও দাম এর মূল্য তালিকা ২০২৪


ওয়াটারপ্রুফ স্মার্টওয়াচের মডেল

বাংলাদেশ দাম

Xiaomi Mi band 8 smart bracelet Watch

4,400 tk

Colmi P28 Plus waterproof Smart watch 

2,200 tk

Laxasfit T800 Ultra 2 Smart watch 

1,000 tk

Colmi P71 voice call Smart watch 

1,799 tk

Y68 sport smart mobile watch 

490 tk

Fashion Y60 heart rate Android / LOS Bluetooth watchphone 

2,200 tk

Apple A2858 Ultra Smartwatch 

2,399 tk

GT9 Ultra Smart watch 

1,799 tk

Fire-Boltt bluetooth calling Smart watch 

9,500 tk

Zepp E circel AMOLED smart watch 

16,800 tk

আরো পড়ুনঃ HDD এবং SSD এর মধ্যে পার্থক্য কি

শেষ কথা

বাংলাদেশে বিভিন্ন ব্র্যান্ডের ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি পাওয়া যায়। এবং বিভিন্ন ব্র্যান্ড এবং এর উন্নত প্রযুক্তি অনুযায়ী প্রতিটা মোবাইল ঘড়ির দাম নির্ধারিত হয়। ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি অথবা যেকোন মানের ঘড়ি কেনার আগে অবশ্যই ভালো করে যাচাই-বাছাই করে কেনা উচিত। ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি অথবা ঘড়ি সম্পর্কিত কোন প্রশ্ন থাকলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। আমরা সর্বক্ষণ আপনার প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত। যাচাই-বাছাই করে ভালো মানে জিনিস কিনুন, দীর্ঘদিন ব্যবহার করুন। ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি আর্টিকেলটি এতক্ষন মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 

আরো পড়ুনঃ এলার্জি চুলকানি দূর করার উপায়

ওয়াটারপ্রুফ মোবাইল ঘড়ি সম্পর্কিত কিছু প্রশ্ন ও উত্তর / FAQ

প্রশ্ন ১: স্মার্ট ওয়াচ বলতে কি বুঝায়? 

উত্তর:- স্মার্টওয়াচ একটি ঘড়ি যা আকার একটি পরিধানযোগ্য কম্পিউটার। আধুনিক ওয়াটারপ্রুফ ঘড়িগুলো দৈনন্দিন ব্যবহারের জন্য একটি স্থানীয় টাচস্ক্রীন ইন্টারফেস প্রদান করে। সংশ্লিষ্ট স্মার্টফোন অ্যাপ ব্যবস্থাপনা টেলিমেট্রি প্রদান করে। 

প্রশ্ন ২: হৃদরোগীদের জন্য অ্যাপল ওয়াচ কোনটি ভালো?

উত্তর:- Apple watch series 4, ECG অ্যাপ বৈদ্যুতিক হার্ট সেন্সর ব্যবহার করে হার্টবিট ও তাল রেকর্ড করতে পারে। স্বাস্থ্য অ্যাপে সংরক্ষিত ইসিজি(ECG) ওয়েভফর্ম পিডিএফ হিসেবে শেয়ার করা যেতে পারে। 

প্রশ্ন ৩: স্যামসাং গ্যালাক্সি ওয়াচ কি ফিটনেসের জন্য ভালো? 

উত্তর:- গ্যালাক্সি ওয়াচ 6 এর কিছু মূল্য বৈশিষ্ট্য রয়েছে, হার্ট রেট মনিটরিং এবং এর একটি উন্নত সেন্সর রয়েছে যা সারাদিন ধরে অবিচ্ছিন্নভাবে আপনার হৃদস্পন্দন পরিমাপ করতে পারে। আপনার সুস্থতা এবং শারীরিক কার্যকলাপ নিরীক্ষণ করতে সাহায্য করতে পারে। 

প্রশ্ন ৪: অ্যাপল ওয়াচ ওয়াটারপ্রুফ? 

উত্তর:- অ্যাপল ওয়াচ পানি প্রতিরোধী। যেমন, ব্যায়ামের সময় শরীরের ঘাম, বৃষ্টিতে হাঁটা এবং হাত ধোয়ার মতো কার্যকলাপের সময় আপনার অ্যাপল ঘড়ি পরতে ও ব্যবহার করতে পারেন। 

প্রশ্ন ৫: অ্যাপল ওয়াচ থেকে পানি বের করার উপায়?

উত্তর:- কিভাবে ওয়াটার লক বন্ধ করবেন এবং পানি বের করবেন। অ্যাপল ওয়াচে ওয়াটার লক চালু থাকলে, ডিসপ্লে আনলক না বলা পর্যন্ত আপনার অ্যাপল ওয়াচের পাশে ডিজিটাল ক্রাউন টিপুন এবং ধরে রাখুন। স্পীকারে থাকা যেকোনও জল পরিষ্কার করতে টোনগুলির একটি সিরিজ চালান। এবং তারপরে আপনি যথারীতি আপনার ডিসপ্লে ব্যবহার করতে পারেন।


#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!