টুইটার থেকে আয় করার ৪টি সহজ উপায়

অনলাইনে বিভিন্ন ধরনের মার্কেটিং এখন খুব দ্রুত বিস্তার লাভ করছে। অনলাইন মার্কেটিং অথবা নেটওয়ার্কিং এই সাইটগুলোতে এখন লোকজন অনেক দীর্ঘ সময় পার করে। তাছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান বিভিন্নভাবে এই প্লাটফর্ম গুলোকে নিজের ব্যবসার প্রচারণা ও পণ্য সেবা বিক্রির কাজে ব্যাপকভাবে ব্যবহার করছে। অনলাইন মার্কেটিং বা অনলাইনের বিভিন্ন কার্যক্রমে এখন একশ্রেণীর মানুষের আয়ের উৎস হয়ে উঠেছে। 

ফেসবুক,ইউটিউব থেকে প্রচুর আয় করছেন তেমনি এখন টুইটার থেকেও অনেকে আয় করছেন। আপনি হয়তো ফেইসবুক (facebook) বা ইউটিউব (youtube) এই সোশ্যাল মিডিয়াগুলো থেকে অনেক ধরনের ইনকাম করার উপায় জেনেছেন। কিন্তু টুইটার থেকেও যে ইনকাম করা যায় তা অনেকের কাছে অজানা। তাই আপনিও চাইলে টুইটার থেকে আপনার ইনকাম শুরু করতে পারেন। ভিডিও, টুইট বা স্পেসের মাধ্যমে কন্টাক্ট তৈরি করে তা মনিটাইজ করার মাধ্যমে বেশ ভালো ইনকাম করার সুযোগ রয়েছে টুইটারে। সেরকমি টুইটার থেকে আয় করার ৪টি সহজ উপায় সম্পর্কে এখন বিস্তারিত জানতে পারবেন। 

toc) #title=(Table of Content)

টুইটার কি (What is Twitter)

টুইটার হচ্ছে মূলত একটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম। যার মাধ্যমে খুব কম শব্দের মধ্যে আপনার মনের ভাব প্রকাশ করতে পারবেন। টুইটার (Twitter) এর পূর্নরূপ Typing what I'm thinking that everyone’s reading. টুইটার এর মাধ্যমে অনলাইন মেসেজ, সর্ট স্টোরিজ, ইনফরমেশন অন্যদের সাথে শেয়ার করে থাকে। তাছাড়াও পোস্টের মাধ্যমে আপনি অন্যদের সাথে শেয়ার করা যায় যা টুইস্ট (Tweets) হিসেবে পরিচিত। অভিনেতা-অভিনেত্রীগণ, সামাজিক কর্মী, রাজনৈতিক নেতা জনপ্রিয় সেলিব্রেটি লোকেরাই টুইটার বেশি ব্যবহার করে থাকেন। তাছাড়াও বিভিন্ন বায়ার, বড় ছোট বিভিন্ন ব্যবসায়ী তাদের বিভিন্ন কাজে বর্তমানে এই টুইটারকে ব্যবহার করছেন। তো এবার জেনে নেই, টুইটার থেকে আয় করার ৪টি সহজ উপায় সম্পর্কে। 

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে টাকা ইনকাম করার ১০ টি সহজ পদ্ধতি

টুইটার থেকে আয় করার উপায় 

টুইটার থেকে আয় করার অনেক মাধ্যম বা উপায় রয়েছে। তার মধ্যে অন্যতম কিছু মাধ্যম হচ্ছে, অনলাইন মার্কেটিং, টুইট এর মাধ্যম, ভিডিও বা স্পেসের মাধ্যম, কন্টেন্ট তৈরি করে তা মনিটাইজেশনের মাধ্যম ইত্যাদি। বর্তমানে একশ্রেণীর মানুষের আয়ের উৎস হয়ে উঠেছে এই অনলাইন ভিত্তিক কার্যক্রমগুলো। সেরকমি ভালো মানের টুইটার থেকে আয় করার ৪টি সহজ উপায় জেনে নিন।

১. অ্যাফিলিয়েট মার্কেটিং ও সিপিএ করে আয় 

অনেক বেশি ফলোয়ার হলে বিভিন্ন সিপিএ অথবা অ্যামাজন ওয়েবসাইটে অ্যাফিলিয়েট মার্কেটিং ও সিপিএর প্রোডাক্ট প্রমোশন করে আপনি টুইটার থেকে খুব সহজেই আয় করতে পারবেন। 

২. গ্রাফিক্সের কাজ করে আয় 

গ্রাফিক্সএর কাজ করে খুব ভালো ইনকাম করার সুযোগ রয়েছে টুইটারে। টুইটারে আপনার জন্য খুব ভালো সুযোগ অপেক্ষা করছে তবে অবশ্যই আপনাকে একজন প্রফেশনাল মানের গ্রাফিক্স ডিজাইনার হতে হবে। অনেকেই তাদের টুইটার প্রোফাইলের ব্যাকগ্রাউন্ড ইমেজ তৈরি অথবা এডিট করিয়ে নেয়। অনেকটা কাজ করে আপনি এখান থেকে খুব ভালো মানের ইনকাম করতে পারবেন।

আরো পড়ুনঃ ডাটা এন্ট্রি কি, ডাটা এন্ট্রির কাজ করে কত টাকা আয় করা যায়? What is data entry,How much money can be earned by doing data entry work?

৩. লিংক শেয়ার এর মাধ্যমে টুইটার থেকে আয় 

কোনো ওয়েবসাইটের কোনো কন্টেন্টের লিংক শর্ট করে তা টুইটারে শেয়ার করার পর যদি কেউ সেই শর্ট লিংক ব্যবহার করে ওই ওয়েবসাইট ভিজিট করেন, তাহলে সেই লিংক শর্ট করা ওয়েবসাইট থেকে আয়/ ইনকাম করা যায়। 

৪. টুইট-রিটুইট করে টুইটার থেকে আয়

টুইটার থেকে আয় করার ৪টি সহজ উপায় এর মধ্যে টুইট-রিটুইট একটি অন্যতম আয়ের মাধ্যম। কোনো প্রতিষ্ঠান অথবা ব্যক্তির সঙ্গে যদি কন্ট্রাক্ট থাকে, সেক্ষেত্রে আপনি টুইট-রিটুইট করে আয় করতে পারবেন। কারো যদি অনেক বেশি ফলোয়ার থাকে তাহলে টুইটারে যে ধরনের ফলোয়ার বেশি সেই ধরনের ব্যক্তি বা প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করে তাদের টুইটগুলো রিটুইট করার মাধ্যমেও রয়েছে আয়ের/ইনকামের সুযোগ। 

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়। ঘরে বসে মোবাইলে আয়

টুইটার দিয়ে টাকা আয় করার পূর্ব প্রস্তুতি 

টুইটার থেকে ইনকাম করার জন্য আপনাকে অবশ্যই টুইটারে কিছু কাজ সম্পন্ন করে নিতে হবে। অবশ্যই টুইটারের এই কাজগুলো খুব ভালোভাবে সম্পন্ন হলে আপনার ফলোয়ার ও বাড়বে। এবং টুইটারে ফলোয়ারের সংখ্যা বাড়লে অবশ্যই আপনার ইনকামের সংখ্যা ও বাড়বে। এতক্ষণ আমরা জানলাম, টুইটার থেকে আয় করার ৪টি সহজ উপায় বা টুইটার সম্পর্কে বিভিন্ন তথ্য। এবার জেনে নিন, টুইটার একাউন্ট সহ টুইটারের কিছু পূর্ব প্রস্তুতি। 

১. টুইটার একাউন্ট 

দুইটা থেকে আয়/ইনকাম করতে চাইলে অবশ্যই টুইটারে আপনার একটি একাউন্ট থাকতে হবে। গুগল প্লে স্টোর থেকে টুইটার অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে ইন্সটল করে নিবেন। টুইটার একাউন্ট করতে আপনার নাম, ইমেইল অথবা ফোন নাম্বার দিয়ে খুব সহজেই খুলে নিতে পারবেন টুইটার একাউন্ট। 

২. টুইটার Bio লেখা

আপনার টুইটার Bio আপনাকে টুইটার সার্চে খুজে পেতে সাহায্য করবে। টুইটারে আপনার Bio টা যথা সম্ভব সুন্দর করে লেখার চেষ্টা করবেন। যাতে লোকজন আপনার Bio দেখে আকৃষ্ট হয়ে আপনাকে ফলো করতে উৎসাহিত হয়। এতে ফলোয়ার সংখ্যা বাড়বে এবং সাথে ইনকামের/আয়ও অনেকাংশ বাড়বে। আপনাকে ১৬০ লেটার এর একটি বায়ো (Bio) লিখতে হবে। এবং আপনার যদি বিজনেস অথবা ওয়েবসাইট থাকে তবে সেটাকে হ্যাশট্যাগের মাধ্যমে কীওয়ার্ড দ্বারা যুক্ত করবেন। মনে রাখবেন হ্যাশট্যাগ যেন ক্লিক্যাবল হয় অর্থাৎ হ্যাশট্যাগে ক্লিক করলে যেন কি-ওয়ার্ডে গিয়ে প্রবেশ করে। 

আরো পড়ুনঃ বিশ্বস্ত অনলাইন ইনকাম সাইট

৩. প্রোফাইল ইমেজ ব্যবহার করুন 

আপনার প্রোফাইলে অবশ্যই একটি ব্যক্তি সম্পর্ন প্রোফাইল ব্যবহার করবেন। যাতে আপনার প্রোফাইল দেখলে অন্যদের ভালো ধারণা হয়। এবং যদি এটি আপনার বিজনেস অ্যাকাউন্ট হয় তবে অবশ্যই আপনার কোম্পানির লোগো ব্যবহার করবেন। 

৪. হেডার ইমেজ ব্যবহার করুন 

ফেসবুকের মত টুইটারেও হেডার ইমেজ ব্যবহার করা যায়। অবশ্যই আপনি এই অপশনটিও কাজে লাগাবেন। এক ইমেজ দীর্ঘদিন না দিয়ে মাঝেমধ্যেই পাল্টে ফেলবেন। ভালো মানের সুন্দর একটি ছবি হেডার ইমেজ হিসেবে ব্যবহার করতে পারেন। এবং যদি এটি আপনার বিজনেস এর ক্ষেত্রে হয়, তবে ইমেজের এমন নাম দিন যাতে ব্রান্ডকে প্রমোট করতে সাহায্য করে। 

আরো পড়ুনঃ মোবাইলে ফেসবুক বুস্টিং কিভাবে করতে হয়

শেষ কথা 

বর্তমানে টুইটার খুবই জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত একটি সোশ্যাল মিডিয়া। বিভিন্ন কাজে এটি বিভিন্ন ধাপে ধাপে ব্যবহার করা হয়ে থাকে, নিজের পণ্যকে প্রমোট করতে, ব্যবসার কাজে, যোগাযোগের কাজে ইত্যাদি। টুইটার থেকে ইনকাম করা খুব একটা কঠিন কাজ নয়। কিছু নিয়ম অনুসরণ করে ঘরে বসেই টুইটার থেকে আয়/ইনকাম করা যায়। আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনি টুইটার সম্পর্কিত বিভিন্ন তথ্য এবং টুইটার থেকে আয় করার ৪টি সহজ উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারলেন। 

ইনকাম সম্পর্কিত বিভিন্ন সাইট অথবা অন্যান্য গুরুত্বপূর্ণ সব বিষয়ের উপর তথ্য পেতে অবশ্যই নিয়মিত আমাদের ওয়েবসাইটি ভিজিট করুন। টুইটার থেকে আয় করতে চাইলে ধৈর্য এবং বিচক্ষণতার সহিত টুইটারের মাধ্যমে ইনকাম করার কাজ শুরু করে দিন। টুইটার থেকে আয় করার সহজ উপায় সম্পর্কিত পুরো পোস্টটি এতক্ষণ মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। 

আরো পড়ুনঃ অনলাইনে ইনকাম করার উপায় (Ways to earn online)

টুইটার থেকে আয় করার সহজ উপায় সম্পর্কিত কিছু প্রশ্ন ও উত্তর / FAQ

প্রশ্ন: টুইটারে বিজ্ঞাপন থেকে আয় কিভাবে হিসাব করা হয়? 

উত্তর:- টুইটারে আপনার টুইটগুলো কতবার দেখা হয়েছে তার উপর ভিত্তি করে X আপনার সাথে কত টাকা ভাগ করতে হবে তা গণনা করা হয়, যা ইমপ্রেশন নামেও পরিচিত। 

প্রশ্ন: টুইটারে কত টাকা আয় করা যায়? 

উত্তর:- টুইটারে যেসব ব্যবহারকারী ন্যূনতম প্রয়োজনীয়তা পূরণ করেন তারা প্রতি মাসে গড়ে $৫০ থেকে $৭৫ ইনকাম করতে পারেন। বিপুল সংখ্যক অনুসারী এবং উচ্চমানের সামগ্রী সহ কিছু ব্যবহারকারী তারও চেয়ে বেশি ইনকাম করতে পারেন। 

প্রশ্ন: 1000 ভিউয়ের জন্য টুইটার কত টাকা দেয়?

উত্তর:- ১০০০ ভিউ সংজ্ঞায়িত করে না। বিজ্ঞাপনের পাশাপাশি আপনার টুইট কতগুলো ইমপ্রেশন পেয়েছে তা আপনার ইনকামকে মূল্যায়ন করে। টুইটার একটি দৃশ্যের ভিত্তিতে তার নির্মাতাদের অর্থ প্রদান করে না। অবশ্যই বিজ্ঞাপনের আয় আছে, কিন্তু এটি আপনার থ্রেডে প্রচারিত টুইট এবং বিজ্ঞাপন রোলআউটের উপর নির্ভর করে। 

প্রশ্ন: টুইটারে কত ইমপ্রেশন পে করতে হয়?

উত্তর:- টুইটারে নগদীকরনের জন্য যোগ্য হতে হলে আপনার প্রয়োজন, ৫০০ ফলোয়ার। 

প্রশ্ন: টুইটারে প্রভাবশালীরা কি বেতন পান?

উত্তর:- অবশ্যই টুইটারে প্রভাবশালীরা বিভিন্ন রাজস্ব প্রবাহের মাধ্যমে অর্থ উপার্জন করে থাকেন। স্পনসর করা টুইট, ব্র্যান্ড অংশীদারিত্ব,পণ্য বা পরিষেবার প্রচার এবং অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে অনেক বড় অংকের উপার্জন করেন।



#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!