প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা ২০২৪

সামনেই যেহেতু ঈদ, অবশ্যই আমরা আমাদের প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা জানাবো। প্রেম-ভালোবাসা সবার জীবনেই থাকে, প্রেম-ভালোবাসা যে শুধু একটা ছেলে ও একটা মেয়ের মধ্যে হয় তা নয়, ভালোবাসার সৃষ্টি সবার সাথেই হয় মা-বাবা, ভাই-বোন, বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন। আর এই ঈদের আনন্দের বার্তা বা শুভেচ্ছা আমরা আমাদের প্রিয়জনের কাছ থেকে আশা করি। আমাদের আজকের এই পোস্টটি সাজানো হয়েছে, প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা ২০২৪ কিভাবে জানাবেন সেই প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করতে। 

অবশ্যই আপনার প্রিয় মানুষ ঈদের আনন্দের মুহূর্তে আপনার কাছ থেকে সুন্দর একটি শুভেচ্ছা বার্তা পেতে চায়। সুন্দর একটি ঈদের শুভেচ্ছার স্ট্যাটাস দিয়ে আপনার প্রিয়জনকে চমকে দিন। প্রিয়জনকে খুশি করার জন্য সব সময় দামী দামী জিনিসের প্রয়োজন পড়ে না। অনেক সময় ছোট ছোট কোন জিনিস বা ছোট কোন মেসেজ অথবা স্ট্যাটাস দিয়েও অসম্ভব খুশি করানো যায় মনের মানুষকে বা প্রিয়জনকে। সামনেই যেহেতু ঈদ, তো কর্মব্যস্ততার মধ্যেও চটজলদি ছোট্ট একটি স্ট্যাটাস অথবা ঈদের শুভেচ্ছা বার্তা পাঠিয়ে খুশি করে দিন আপনার প্রিয় মানুষটিকে। তো চলুন এবার দেখে নিন, প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা ২০২৪ কিভাবে পাঠাবেন।

toc) #title=(Table of Content)

প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস ২০২৪

আর কিছুক্ষণ পরেই চাঁদ দেখা যাবে ঈদের। ঈদের এই খুশিতে সামিল হবেন কোটি কোটি মুসলমান। এখন যেহেতু আমরা সবাই মোবাইল ফোন ব্যবহার করি। আধুনিক প্রযুক্তির ছোঁয়ায় এই মুঠোফোনেই জানিয়ে দেওয়া যায় প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা বার্তা। ফেসবুক, হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রাম যেকোন কিছুতেই মেসেজ এর মাধ্যমে পাঠিয়ে দিতে পারবেন প্রিয়জনকে ঈদের শুভেচ্ছার স্ট্যাটাস। তো চলুন সেরকমই কিছু ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস জেনে আসি। 

১. নতুন সকাল নতুন দিন, 

চলে আসছে ঈদের দিন। 

ছোট্ট একটি গিফট ও অফুরন্ত ভালোবাসা নিয়ে, 

মন থেকে তোমাকে জানাই ‘ঈদ মোবারক প্রিয়’।


২. প্রিয় তোমায় খুব ভালোবাসি, 

নিশ্চয়ই তুমি অফুরন্ত ভালোবাসো! 

আর দূরে না থেকে ঈদকে উদযাপন করতে, 

আমার কাছে ফিরে আসো❤️।

“ঈদ মোবারক”

আরো পড়ুনঃ প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা

৩. আজ থেকে দুঃখ ভুলে জীবনটা হবে সুখের দিন, 

থাকবে না কষ্ট, থাকবে না কোনো দ্বিধাদ্বন্দ আজ যে ঈদের দিন।

‘ঈদ মোবারক প্রিয়’ তোমার প্রতি আমার ভালোবাসা অবিরাম❤️।


৪. ও প্রিয় শুনছো! ভালোবাসি তোমাকে অনেক বেশি, তোমাকে জানাই অফুরন্ত ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক। আমার অফুরন্ত ভালোবাসা নিও এবং দ্বিগুণ করে ভালোবাসা ফিরিয়ে দিও। আবারো জানাই ঈদ মোবারক 🌹।


৫. পৃথিবীর সব ভালোবাসা তুচ্ছ করে তার চেয়ে দ্বিগুন ভালোবাসা আমি তোমাকে দিব, সেই ভালোবাসা যেন সাদরে গ্রহণ করে সারা জীবন আমাকে ভালবাসতে পারো। এই কামনায় তোমাকে জানাই ঈদের বিশেষ শুভেচ্ছা ‘ঈদ মোবারক’।


৬. ঈদ মানে হাসি খুশি, ভালো মন্দ অনেক বেশি, ঈদ হবে না কখনো বাসি, রয়ে যাবে সারা জীবন ঈদের খুশি।  তোমাকে জানাই “ঈদ মোবারক প্রিয়”।


৭. ঈদের এই খুশিতে গরীব-দুঃখীদের সাহায্য করতে ভুলবেন না। আল্লাহর দোয়ায় আপনার জীবনের সকল বাধা কেটে যাক সেই দোয়াই করি। আপনাকে এবং আপনার পরিবারের সকলকে জানাই ‘ঈদ মোবারক’।


৮. দুঃখ, কষ্ট, যন্ত্রণা ভুলে, এই খুশির ঈদে আপনার ভাগ্য, সুখ এবং সাফল্য কামনা করি প্রিয় বন্ধু। তোমাকে জানাই ঈদ মোবারক এবং অবিরাম ভালোবাসা। 


৯. এই পবিত্র খুশির ঈদে আপনার এবং আপনার পরিবারের সকলের শান্তি, সমৃদ্ধি এবং সাফল্য কামনা করি। আপনার পরিবারের সকলকে জানাই, ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক। 


১০. সামনের এই ঈদ আপনার অতীতের কষ্ট ভুলিয়ে, জীবনকে সুখময় করে তুলুক। সেই কামনায় আপনাকে জানাই ঈদ মোবারক। 


১১. ঈদ আমাদের মধ্যে ঐক্য সহানুভূতি এবং আধ্যাত্মিকতার শিক্ষা দেয়। আমাদের এই ঈদের খুশি গরিব, দুঃখী সবার মধ্যে বিলিয়ে দিব। সবার জন্য ঈদ হোক সুখময় এবং আনন্দময়। ঈদ মোবারক। 


১২. ও প্রিয় চাঁদ উঠেছে, বাগানেতে ফুল ফুটেছে। নতুন চাঁদের গন্ধ এসেছে গায়ে মাখবো আসো, ঈদের দিন দুজন মিলে একসাথে ঈদের আনন্দ কাটাবো। ঈদ মোবারক প্রিয়। ঈদের প্রাণঢালা শুভেচ্ছা নিও ❤️।


১৩. বন্ধু তোমাকেই বলছি, নতুন পোশাক পড়ে নিও, ছোটদের সালামি দিও, বড়দের কাছ থেকে সালামি নিও,আর আমার বিশেষ অফুরন্ত ভালোবাসা পাঠিয়ে দিও। ঈদ মোবারক প্রিয় বন্ধু ❤️।


১৪. ঈদের কোন বিশেষ কার্ড দিয়ে নয়, ফোন দিয়ে নয়, মেসেজ বা স্ট্যাটাস দিয়ে নয়, তোমাকে জানাতে চাই সরাসরি ঈদের শুভেচ্ছা, অবশ্যই আসবে আমার বাড়িতে। ঈদের বিশেষ শুভেচ্ছা ও ঈদ মোবারক। 

আরো পড়ুনঃ উত্তম সন্তান লাভের দোয়া ও আমল

প্রিয়জনকে ঈদের শুভেচ্ছার ম্যাসেজ ২০২৪

ভালোবাসা সবার জীবনেই আসে, সঠিক ভালোবাসা মানুষকে করে তুলে মনের দিক থেকে অনেক বেশি অাত্ননির্ভরশীল। ভালোবাসার মানুষকে ঈদের শুভেচ্ছা বার্তা পাঠানোর এমন কিছু উক্তি ব্যবহার করবেন যাতে সেই উক্তি পড়ে তার মন ছুঁয়ে যায়। আপনার পাঠানো ঈদের শুভেচ্ছা মেসেজ পড়ে যেন তার ভালোবাসা আরো দ্বিগুণ বেড়ে যায়। সে রকমই কিছু প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা ২০২৪ এর মেসেজ হচ্ছে। 

১. নীল আকাশে ঈদের চাঁদ, খুশি থেকো ঈদের দিন।দাওয়াত রইলো ঈদের দিন, ভালো থেকো সীমাহীন। তেমাকে ও তোমার পরিবারকে জানাই ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক। 


২. ঈদের চাঁদ আকাশে সালামি দিন বিকাশে, টাকা না থাকলে পকেটে সালামি দিন রকেটে। আনন্দের ঈদ এলো জগতে সালামি দিন নগদে, থাকি এই ঈদের দিনের আশাতে, যদি সালামি পাই উপায়ে, নগদ, বিকাশ, রকেট সবই আছে সালামি না খবর আছে। ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক। 


৩. বাঁকা চাঁদের হাসিতে দাওয়াত দিলাম আসিতে, আসতে যদি না পারো ঈদ মোবারক গ্রহণ করো। ঈদ মোবারক (Eid Mobarak)


৪. ঈদ আসতে একদিন বাকি এত খুশি কোথায় রাখি, 

বলাটা অনেক ইজি ঈদের কাছে সবাই বিজি। 

একটা বছর ঘুরে আসবে সেই দিন, 

ঈদের খুশি সবার মধ্যে বিলিয়ে দেওয়ার প্রস্তুতি নিন। 

অনেকেই ব্যস্ত ঈদের কাজে, আনন্দটা সবার মাঝে, 

সাদা গোলাপ সবুজ পাতা, তোমাকে জানাই ঈদের কথা। 


৫. আসবে আমার বাড়িতে বসবে আমার পিরিতে, 

খাবে কিন্তু খুব অল্প, তোমার সাথে করব অনেক গল্প। 

এই কামনায় তোমাকে জানাই, ‘ঈদ মোবারক’।

আরো পড়ুনঃ ফরজ গোসলের নিয়ম ও দোয়া

৬. এই যে প্রিয়, 

আর মাত্র কিছুক্ষণ, আসবে সবার খুশির দিন, 

নতুন জামা কিনে নিন, সময় নেই বেশিক্ষণ। 

দাওয়াত রইল অগ্রিম, আসবে কিন্তু ঈদের দিন। 

অপেক্ষায় থাকবো সারাদিন। ঈদ মোবারক। 


৭. মন চাইছে কারো সাথে কথা বলি, 

মন চাইছে কোনো প্রিয়জনকে স্মরণ করি, 

ঈদ মোবারক বলার সিদ্ধান্ত যখন নিলাম,

ভাবলাম তোমাকে দিয়েই শুরু করি। ঈদ মোবারক ২০২৪। 


৮. হাসেঁর ডিম মুরগীর ডিম, দেখা হবে ঈদের দিন, 

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি, 

ঈদের দাওয়াত না দিলে মারব একটা ঘুষি। ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক। 


৯. ভোর হলো দুর খুলো চোখ খুলে দেখো রে, 

রোজা শেষ রোজা শেষ ঈদ চলে এলো রে।

নতুন জামা পরবো,সবাই মিলে ঘুরবো রে, 

সবাইকে জানাই ঈদের অগ্রিম শুভেচ্ছা ও ঈদ মোবারক। 


১০. চিঠি দিয়ে নয়, ফুল দিয়ে নয়, 

কার্ড দিয়ে নয়, কল দিয়ে নয়।

মনের গহীন থেকে মিষ্টি একটা এসএমএস দিয়ে, 

তোমাকে এবং তোমার পরিবারের সকলকে জানাই, ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক। 


১১. দূরের মানুষ কাছে আসুক, কাছের জন থাকুক পাশে, 

মন ছুটে যাক মনের টানে, নয়া চাঁদের আগমনে,

ঈদ কাটুক খুশি মনে। ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক ❤️।

আরো পড়ুনঃ চুলকানি দূর করার উপায়

প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা English ২০২৪

যেহেতু এখন তথ্যপ্রযুক্তির যুগ মুঠোফোন সবার হাতে হাতেই। সেহেতু আমরা সবাই এই মুঠোফোনের মাধ্যমে আমাদের প্রিয়জনের কাছে ঈদের শুভেচ্ছা জানিয়ে থাকি। সবসময় কি আর বাংলায় ঈদের শুভেচ্ছা জানাতে ভালো লাগে! এবার চলুন ইংরেজিতে কিছু ঈদের শুভেচ্ছা জেনে আসি। প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা English ২০২৪।

  • May Allah bring his love to you in the form Of sunshine, filling every inch of your heart and fillling your life with joy like this. Eid mubarak. 
  • I wish you a joyful Eid al-Fitr and hope you get the most out of it. May Allah continue to bless you! Eid Mubarak. 
  • Happy Eid Mubarak to everyone who is celebrating the holiday. Please remember me in your prayers. Eid ul Fitr greetings!
  • May the magic of this holy festival (Eid Al-Fitr) bring unlimited happiness in your life and decorate it with the colors of heaven. Many many returns of the day, Eid Mubarak!
  • When deciding what to wear this Eid-ul-Fitr, remember that the best garment is the garment of righteousness. – Eid al-Fitr Mubarak!
  • Let this Eid be The Occasion Of Sharing The Love And Caring For The People Who Need To Be Loved And Cared. Eid Mubarak to all.

আরো পড়ুনঃ আলট্রাসনোগ্রাফি রিপোর্ট বোঝার উপায়

শেষকথা 

একটা বছর অপেক্ষার পর মুসলমানরা এক মাস রোজা রাখার পর আল্লাহর পক্ষ থেকে পুরস্কৃত হন এই ঈদ। এই খুশির আনন্দ ভাগাভাগি করতে আপনার প্রিয়জনের কাছে পাঠিয়ে দিতে পারেন ছোট্ট একটি মেসেজ বা স্ট্যাটাসের মাধ্যমে ঈদের শুভেচ্ছা। এতক্ষণ আমাদের এই প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা ২০২৪ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এবং প্রিয় পাঠক, আমাদের পক্ষ থেকে আপনাকেও জানাই ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক। 

আরো পড়ুনঃ রাত জেগে স্মার্টফোন ব্যবহারে কি কি ক্ষতি হয়

প্রিয়জনকে ঈদের শুভেচ্ছা ২০২৪ সেই সম্পর্কিত কিছু প্রশ্ন ও উত্তর / FAQ

প্রশ্ন: ঈদ মোবারকের শুভেচ্ছা? 

উত্তর:- আনন্দের উপলক্ষে, আল্লাহর রহমতে আজ, আগামীকাল সর্বদা আপনার সাথে থাকুক। আপনাকে এবং আপনার প্রিয়জনকে জানাই ঈদ মোবারক। 

প্রশ্ন: ঈদুল ফিতরের শুভেচ্ছা বলা কি ঠিক হবে? 

উত্তর:- অবশ্যই। শুভ ঈদ হলো এই শুভেচ্ছার অনুবাদ। বাংলা আরবি যেকোনো ভাষায় ঈদুল ফিতরের শুভেচ্ছা বলা যায়। 

প্রশ্ন: ঈদ কার্ডে কি কি বলে? 

উত্তর:- কাউকে ভালোভাবে ঈদের শুভেচ্ছা জানানোর জন্য সবচেয়ে সাধারণ পদ্ধতি হচ্ছে ঈদুল ফিতর এবং ঈদুল আযহা উভয় দিনে, সবাইকে ঈদ মোবারক জানানো। এটা সরাসরি, মুঠোফোন অথবা কার্ডেও বলা যায়। 

প্রশ্ন: ঈদুল ফিতরের মেসেজ কি? 

উত্তর:- মুসলিম জাতি সবাই মিলে ঈদুল ফিতর উদযাপন করি। আমাদের জীবনে আল্লাহর রহমতের জন্য কৃতজ্ঞ হওয়ার কথা মনে করি এবং আমাদের চারপাশের লোকদের কাছে ঈদের আনন্দ ছড়িয়ে দিই। ঈদুল ফিতরের শুভ উপলক্ষে আপনাকে আল্লাহর কাছাকাছি নিয়ে আসুক এবং আপনার হৃদয়কে ভালোবাসা, শান্তি এবং তৃপ্তিতে পূর্ণ করুক। ঈদ মোবারক। 

প্রশ্ন: ঈদ কত প্রকার ও কি কি? 

উত্তর:- মুসলিম সম্প্রদায়ের জন্য দুটি সর্ববৃহৎ জাতীয় উৎসবের মধ্যে একটি হচ্ছে ঈদ-উল-আযহা (তার আরেক নাম কোরবানির ঈদ) এবং অন্যটি হচ্ছে ঈদ-উল-ফিতর। সারা বিশ্বজুড়ে প্রতিবছর মুসলমানদের এই উৎসবগুলো পালিত হয়। 






#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!