প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা

আপনি অবশ্যই আপনার প্রিয় মানুষের জন্মদিনে একটু অন্যরকম শুভেচ্ছা জানাতে চান। কিন্তু ভেবে পাচ্ছেন না যে কিভাবে বা কি লিখে জন্মদিনের শুভেচ্ছাটা জানানো যায়। তাহলে প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা এই পোস্টটি আপনার জন্য। কাছের বা ভালোবাসার মানুষকে কিছু স্মৃতি মধুর কথা বা অন্যরকম মেসেজের মাধ্যমে শুভেচ্ছা জানাতে পারেন। আপনার প্রিয় মানুষকে তার জন্মদিনের শুভেচ্ছা কবিতা, চিঠি, স্ট্যাটাস, মেসেজ অনেক অপশন রয়েছে। আপনার ভালো লাগা অনুযায়ী যেকোনো অপশনের মাধ্যমেই দিতে পারেন। আমাদের এই প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা পোস্টের নিম্নে জন্মদিনের শুভেচ্ছার জন্য স্ট্যাটাস গুলো সুন্দর ভাবে লিপিবদ্ধ করে দেওয়া হয়েছে। 

আপনার প্রিয় মানুষকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে আমাদের এই প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা পুরো পোস্টটি অবশ্যই মনোযোগ সহকারে পড়বেন। এই পোস্টটি পড়ে আপনি কিছুটা হলেও ধারণা নিতে পারবেন যে আপনার প্রিয় মানুষকে কিভাবে জন্মদিনের শুভেচ্ছা দিবেন। তো চলুন আর দেরি না করে জেনে আসি প্রিয় মানুষকে জন্মদিনের শুভেচ্ছা বা মেসেজ কিভাবে দেওয়া যায়। 

toc) #title=(Table of Content)

প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

আপনার প্রিয় মানুষকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে কিছু ভালো লাগার মতো সুন্দর সুন্দর স্ট্যাটাস দিতে পারেন। যে স্ট্যাটাসগুলো পড়ে আপনার প্রিয় মানুষের মন একেবারে শীতল হয়ে যাবে। তো চলুন দেরি না করে জেনে আসি, প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা বা স্ট্যাস্টাসগুলো। 

  • তুমি কি জানো পুরো পৃথিবীর মধ্যে আমার সবচেয়ে প্রিয় মানুষের জন্মদিন আজকে! তাই ঘুমহীন চোখে বসে আছি, কবে রাত ১২ টা বাজবে আর তৎক্ষনাৎ আমি তাকে এই মেসেজটি পাঠাবো। সে আর কেউ নয়, সে যে আমার পৃথিবী তুমি। শুভ জন্মদিন প্রিয়।
  • তোমার আজকের এই জন্মদিন আশা করি অন্যান্য জন্মদিনের থেকে একটু আলাদা হবে। কারণ আজকের এই জন্মদিনে তোমার বিশেষ মানুষটি তোমার পাশে রয়েছে। ইনশাল্লাহ তোমার আকাশ ছোঁয়া স্বপ্নগুলো পরিপূর্ণতা পাবে। এবং সব ধরনের সমস্যাগুলো দূর হয়ে যাবে। এই আশায় তোমাকে জানাই শুভ জন্মদিন। হাজারো গোলাপ ফুলের শুভেচ্ছা ও অবিরাম ভালবাসা। 
  • আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে শেষ করা যাবে না। আল্লাহ এরকম একটা দিনে তোমাকে পৃথিবীতে পাঠিয়েছেন। এবং আরো বেশি শুকরিয়া আদায় করি তোমার মত একজন মানুষকে আমার জীবন সঙ্গী করে দিয়েছেন। এরকমই যেন সারা জীবন একসাথে কাটাতে পারি সেই দোয়াই করি। শুভ জন্মদিন প্রিয়। 
  • আজকের এই দিনে আপনি যেমন পৃথিবীতে এসেছিলেন ঠিক এমনই একটা দিনে আবার এই পৃথিবীতে ত্যাগ করে যেতে হবে। পৃথিবীর মোহে না পড়ে আল্লাহর দিকনির্দেশনা মেনে চলে আমাদের জীবন অতিক্রম করতে হবে। আল্লাহ পাক তোমাকে নেক হায়াত অনেক আমল করার তৌফিক দান করুন, আমিন। আপনার জীবন সর্বদা সফল ও আনন্দময় হোক এই কামনা করি। শুভ জন্মদিন। 
  • আমি আশা করি আমার জীবন তোমার আলোয় যেন রঙ্গিন হয়। তোমার জীবনের অপূর্ন সমস্ত ইচ্ছাগুলো যেন পূরণ করে দিতে পারি। এবং তোমার জীবনের সর্বোচ্চ সফলতা কামনা করি। শুভ জন্মদিন প্রিয়তম। 
  • আজ এমন একটি বিশেষ দিনে আমার পক্ষ থেকে তোমার জন্য দোয়া রইল। মহান রাব্বুল আলামিন যেন তোমার সব ইচ্ছা গুলো পূরণ করে দেন। সম্মান ও সফলতার সাথে যেন পুরো জীবনের সময় আমরা একসাথে কাটাতে পারি। আল্লাহর কাছে সুস্থ ভাবে তোমার দীর্ঘায়ু কামনা করি। তোমার জন্য রইল অফুরন্ত ভালোবাসা ও জন্মদিনের শুভকামনা। 
  • তোমাকে পেয়ে আমি কতটা খুশি সেটা তুমি নিশ্চয়ই বুঝতে পারো, সব সময় আমি তোমাতে কতটা মগ্ন থাকি সেটা দেখে। 

আরো পড়ুনঃ ফরজ গোসলের নিয়ম ও দোয়া

প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা ইংরেজিতে 

আমাদের প্রিয় মানুষের জন্মদিনে আমরা সবাই চেষ্টা করি একটা ছোটখাটো সারপ্রাইজ দেওয়ার জন্য যার যার আর্থিক সামর্থ্য অনুযায়ী। এবং প্রথমেই প্রিয় মানুষের জন্মদিনে একটা স্পেশাল এসএমএস অথবা স্ট্যাটাস আবশ্যক। আর সেই এস এম এস অথবা স্ট্যাটাসটা যদি হয় ইংরেজিতে তাহলে তো কথাই নেই। জন্মদিনের প্রথমেই প্রিয় মানুষের কাছ থেকে এরকম ইংরেজিতে একটা এসএমএস দেখে অবশ্যই আত্মহারা হয়ে যাবে সেই প্রিয় মানুষটি। তো চলুন দেখে নেই প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা অনুযায়ী ইংরেজিতে কিভাবে কিভাবে সুন্দর একটি এসএমএস উপহার দেওয়া যায়। 

I hope the birthday brings you all facilities ❤️.(আমি আশা করি এই জন্মদিন তোমার জন্য সকল প্রত্যাশা পূরণ বয়ে আনুক)।

Happy birthday to you dear ❤️😘.(জন্মদিনের শুভকামনা প্রিয়)।

My dear love many many returns of the day❤️. (আমার ভালবাসা এই দিন বারবার ফিরে আসুক)। 

May Allah bless and happiness for the day. (আল্লাহ তোমাকে এই দিনে খুশি রাখুক এটাই দোয়া রইলো)।

Wishing many  many years job and Love. (তোমার জন্য বহু বছরের আনন্দ ও ভালোবাসা)। 

May your day will field a great memory. (আপনার দিনটি দুর্দান্ত মুহূর্তময় হোক)। 

Wishing you a happy and cheerful birthday. (আপনার খুশি ও আনন্দময় জন্মদিনের শুভেচ্ছা)। 

I wish you have a wonderful time on this day. (এই দিনটি আপনার খুব সুন্দরভাবে কাটুক এটাই আমার প্রত্যাশা)। 

You deserve all the happiness.(সকল খুশি তোমার জন্য)। 

আরো পড়ুনঃ যে দোয়া পড়লে মনের আশা পূরণ হবে

প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা জানানোর কিছু কবিতা 

প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা যে সব সময় এসএমএস অথবা স্ট্যাটাস অথবা ফোন দিয়ে যে জানাতে হবে এরকম কিন্তু নয়। প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা জানাতে একটু অন্যরকম কিছু ভাবতে পারেন। যেমন হয়তো প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য এবার একটা কবিতা লিখে পাঠিয়ে দিতে পারেন। সব সময় তো এসএমএস দিয়েই জন্মদিনের শুভেচ্ছা জানান। এবার না হয় একটু ভিন্নভাবে কবিতার মাধ্যমেই প্রিয় মানুষকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন। তো চলুন জেনে নেই প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য কিছু কবিতা। 

তুমি জন্মেছিলেই বলে এই আজকে আমি তোমাকে পেয়েছি, 

এই বিশেষ দিনের জন্য তোমাকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। 

এই বিশেষ দিনে তুমি যদি পৃথিবীতে না আসতে, 

হয়তো তোমার দেখে আমি পেতাম না। 

তাই আমার জীবনও এত সুন্দর ভাবে পরিপূর্ণ হতো না। 

জীবনে এভাবেই এগিয়ে যাও, 

এটাই আমার চাওয়া পরিপূর্ণভাবে যেন সফলতা পাও। 


সময়ের সাথে সাথে তোমার জীবনে বাড়লো আরো একটি বছর, 

সম্মান ও সফলতা সাথে নিয়ে বাকি জীবন কাটাও। 

এটাই তোমার জন্য আমার শুভকামনা প্রিয় রইলো।

আরো পড়ুনঃ পেট ফাঁপা কমানোর ট্যাবলেট

তোমার জন্মদিন জীবনটা হোক রঙিন, 

তোমার জীবনের সুখ যেন কখনো না হয় বিলীন। 

দুঃখ যেন না সে কোনদিন, 

শুভ হোক তোমার জন্মদিন। 

শুভ জন্মদিন প্রিয় ❤️


তোর জন্য আমার ভালোবাসা লক্ষ্য গোলাপ, জুই, 

হাজারো মানুষের ভিড়ে আমার হৃদয়ে থাকবি সারা জীবন তুই। শুভ জন্মদিন প্রিয়। 


তোমার মুখের ওই সুন্দর হাসির জন্য, 

অন্ধকার জোসনা রাতে হাঁটতে পারি।

তুমি আমার মনের মনি কোথায় আছো! 

তোমাকে অনেক বেশি ভালোবাসি প্রিয়।

তোমার এই বিশেষ জন্মদিনে তোমাকে জানাই শুভেচ্ছা, অভিনন্দন ও অবিরাম ভালোবাসা। 

আরো পড়ুনঃ আল্লাহর কাছে সাহায্য চাওয়ার ৫টি উপায় আল্লাহর কাছে সাহায্য চাওয়ার ৫টি উপায়

প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য কিছু চিঠি 

এক একটা দিন পার হয়ে যেতে যেতে চলে এসেছে সামনে প্রিয় মানুষের জন্মদিন। এবার প্রিয় মানুষকে চমকে দেওয়ার জন্য জন্মদিনের শুভেচ্ছা কিভাবে জানানো যায়। এসএমএস, স্ট্যাটাস, কবিতা সবকিছু বাদ দিয়ে চলুন প্রিয় মানুষের জন্মদিনে এবার একটা চিঠি লিখা যাক। আধুনিক মোবাইলের যুগে আপনার প্রিয় মানুষ যখন আপনার দেওয়া চিঠি পাবে, সত্যি চমকে যাবে আনন্দে আত্মহারা হয়ে যাবে। সে কখনো ভাবতেই পারবে না যে জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য আপনি এরকম একটি প্ল্যান করেছিলেন। তো চলুন সেরকমই প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য কয়টি চিঠির নমুনা দেখে আসি। 

ও আমার অবিরাম ভালোবাসার প্রিয় বউ, 

দূরে থেকেও তোমাকে আমি প্রতিটা মুহূর্তে অনেক বেশি মিস করি। তোমাকে ছাড়া এক একটা সময় যেন কাটতেই চায় না। কাজের ফাঁকে ফাঁকে ফোনটা বের করে একটু পর পর তোমার ছবি দেখি। মন চায় সব কাজ ফেলে দৌড়ে তোমার কাছে চলে যাই। যতবার আমি নিঃশ্বাস নেই ততবার আমি তোমাকে অনুভব করি। আজকে তোমার এই বিশেষ দিনেও আমি তোমার পাশে থাকতে পারলাম না। কিন্তু দূরে থেকে অফুরন্ত ভালোবাসা প্রকাশ করা যায়। তোমার এই বিশেষ দিনের জন্মদিনের শুভেচ্ছা জানাতেই আমার বউয়ের কাছে আজকে আমার এই চিঠি। নিশ্চয়ই তুমি এই মোবাইলের যুগেও এরকম একটা চিঠি পেয়ে আত্মহারা হয়ে যাবে। আমি জানি তোমার স্বামীর কাছ থেকে তোমার জন্মদিনের এরকম ভালোবাসার চিঠি পেয়ে সত্যিই অনেক খুশি হবে। তাই আমার বউয়ের জন্য এই চিঠি লেখা। happy birthday to you my dear wife। তোমার জীবনের প্রতিটা মুহূর্ত খুবই আনন্দময় হয়ে কাটুক। আজকে আর না থাক, আশা করি ভালো আছো ভালো থেকো তোমার জন্য রইল শুভকামনা। 

ইতি তোমার ভালোবাসার পাগল স্বামী। 


কেমন আছো প্রিয়, 

আশা করি অনেক ভালো আছো এবং ভালো থাকো এই প্রত্যাশা নিয়েই আজকে তোমার বিশেষ দিনের শুভেচ্ছা জানাতে তোমাকে এই চিঠি লেখা। শুভ জন্মদিন প্রিয়। চিঠির সাথে শুভ জন্মদিনের ছোট্ট একটি উপহার একটি লাল গোলাপ ও একটি লাল শাড়ি। আশা করি তোমার খুবই পছন্দ হবে। এই লাল শাড়ি পরে হাতে লাল গোলাপ নিয়ে অবশ্যই আমাদের দেখা হবে সেই অপেক্ষাতে রইলাম। আবারো জানাই তোমার জন্মদিনের অফুরন্ত ভালোবাসা ও শুভেচ্ছা। 

ইতি তোমার ভালোবাসা। 


প্রিয় হাসি, 

কেমন আছো? আশা করি ভালো আছো। তুমি এই পৃথিবীতে না আসলে হয়তো আমি একাই রয়ে যেতাম। আমার এই একাকীত্ব জীবনটি হয়তো পরিপূর্ণতা পেতনা তোমাকে ছাড়া। শত ব্যস্ততার মধ্যেও আমার জীবনের গুরুত্বপূর্ণ এই মানুষটির জন্মদিনের শুভেচ্ছা না জানিয়ে কি আমি থাকতে পারি! শুভ জন্মদিন প্রিয়তমা। আমার প্রিয়তমার মুখের এই সুন্দর হাসির জন্যই আমার প্রিয়তমার নাম আমি রেখেছি হাসি। মহান আল্লাহ তা’লার কাছে আমি চির কৃতজ্ঞ, এরকম একটি মানুষকে পৃথিবীতে পাঠিয়েছেন এবং আমার জীবনের সঙ্গী করে দিয়েছেন। এভাবেই সারা জীবন আমার পাশে থেকো একসাথে সারা জীবন দুজনে কাটিয়ে দিব। তোমার জন্য হাজার হাজার লাল গোলাপের শুভেচ্ছা ও অফুরন্ত ভালোবাসা রইলো।

ইতি তোমার ভালোবাসা আকাশ। 

আরো পড়ুনঃ টুইটার থেকে আয় করার ৪টি সহজ উপায়

শেষ কথা 

প্রিয় পাঠক, নিশ্চয়ই আপনি এতক্ষণ প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা এই পোস্টটি পড়ছিলেন। আশা করি আপনার কিছুটা হলেও ভালো লেগেছে। আপনার প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য এখান থেকে যে কোন একটা প্রক্রিয়া বাছাই করে নিতে পারেন। আমাদের আজকের এই প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। অযথা বাইরের লোকের কথায় প্রিয় মানুষকে অবহেলার পাত্র না করে, বাইরের লোককে তুচ্ছ করে ভালবাসার মানুষকে সাথে নিয়ে সারা জীবন একসাথে কাটান। সেই কামনাই রইলো। সুস্থ থাকুন, ভালো থাকুন। ধন্যবাদ। 

আরো পড়ুনঃ রানের চিপায় চুলকানি দূর করার ক্রিম

প্রিয় মানুষের জন্মদিনের শুভেচ্ছা সম্পর্কিত কিছু প্রশ্ন ও তার উত্তর / FAQ

প্রশ্ন: জন্মদিনের শুভেচ্ছা জানানো যাবে কি? 

উত্তর:- আমরা যে কোন ভালো বিষয়েই শুভেচ্ছা জানাতে পারি। ইসলামে এ ব্যাপারে কোন নিষেধাজ্ঞা নেই। তবে জন্মদিন পালন করাটা বাড়াবাড়ি বা অনর্থক। জন্মদিন এত বড় করে অনুষ্ঠান করে বা উদযাপন না করাই ভালো। 

প্রশ্ন: প্রিয় মানুষকে জন্মদিনের শুভেচ্ছা? 

উত্তর:- প্রিয় মানুষকে যে কোনভাবেই শুভেচ্ছা জানানো যায়। যেমন, 

  • তোমার জন্মদিনে তোমাকে জানাই শুভ জন্মদিন। তোমার জীবনের প্রতিটা দিন হয়ে উঠুক সুখময়, আনন্দময়। স্বপ্নগুলো হোক সত্যি সেই কামনা করি। 
  • তুমি আমার জীবনের রানী, আমার জীবনের আলো। তাইতো তোমায় লাগে এত ভালো, তুমি ছাড়া আমার জীবন অপূর্ণ। শুভ জন্মদিন প্রিয়। 

প্রশ্ন: জন্মদিন সম্পর্কে ইসলাম কি বলে? 

উত্তর:- জন্মদিন সরাসরি নিষিদ্ধ নয় কিন্তু ইজমা অনুযায়ী কুরআন ও সুন্নাহ এবং পূর্বোত্ত বিশ্লেষণের ভিত্তিতে জন্মদিনের নিষেধাজ্ঞা খুবই স্পষ্ট। জন্মদিনের বাতি জ্বালানো উদযাপন করা উচিত নয়। 





#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Check Now
Ok, Go it!